Home | স্বাধীন | এটা খালেদা জিয়াকে হত্যা করার ষড়যন্ত্রঃ কর্নেল অলি

এটা খালেদা জিয়াকে হত্যা করার ষড়যন্ত্রঃ কর্নেল অলি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দাবি করেছেন জোটের শরিক দল এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম। বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে জোটের বৈঠকের এক ফাঁকে আয়োজিত সংক্ষিপ্ত ব্রিফিংয়ে তিনি এ দাবি জানান। কর্নেল (অব.) অলি বলেন, খালেদা জিয়ার কারাগারে গুরুত্বর অসুস্থ হয়ে পড়ায় হাইকোর্টের নির্দেশে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সেখানে তার স্বাস্থ্য পরিস্থিতি ও চিকিৎসার কতদূর কি হয়েছে তা দেশবাসী জানতে পারেনি। তার পরিবারের সদস্যরাও তার স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে কিছু জানতে পারেনি। এমন পরিস্থিতিতে হঠাৎ করেই তাকে ফিরিয়ে নেয়া হয়েছে কারাগারে। কর্নেল (অব.) অলি বলেন, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে ফিরিয়ে নিতে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড কোন ছাড়পত্র দেয়নি। তারপরও সম্পূর্ণ একতরফাভাবে, অন্যায়ভাবে, হুইল চেয়ারে বসিয়ে পরিত্যক্ত কারাগারে ফিরিয়ে নেয়া হয়েছে।

এটা তাকে হত্যা করার একটি ষড়যন্ত্র। প্রবীণ এ নেতা বলেন, কারাগারে ফিরিয়ে নিয়ে আবার হুইল চেয়ারে করে তাকে কারাঅভ্যন্তরে স্থাপিত আদালতে হাজির করা হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠকে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বীরবিক্রম, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রকিব ও ন্যাপের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাওন সাদেকী প্রমুখ। সংবাদ উৎস – শীর্ষনিউজ

সব এসি ল্যান্ড পাচ্ছেন ডাবল কেবিনের পিকআপ
ভূমি মন্ত্রণালয়ের অধীন এসি ল্যান্ড বা সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ২২৩ টি গাড়ি কেনার উদ্যোগ নিয়েছে সরকার। এর মধ্যে দিয়ে সহকারী কমিশনারদের (ভূমি) সবার জন্য গাড়ির ব্যবস্থা করল সরকার। বর্তমানে এসি ল্যান্ডের মোট পদ রয়েছে ৫১১টি। এর আগে মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিনের ২৮৮টি পিকআপ কিনে সরকার।
৮ নভেম্বর, বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম এ তথ্য জানান।তিনি বলেন, এসি ল্যান্ডদের জন্য ডাবল কেবিন পিকআপ সরাসরি ক্রয় পদ্ধতিতে সরকারি প্রতিষ্ঠান হতে ক্রয়ের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। আগে ২৮৮টি কেনা হয়েছে। এবার আরও ২২৩ টি গাড়ি কেনা হবে।
এর আগে গত ১১ এপ্রিল সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ১৯২টি মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিন পিকআপ গাড়ি কেনার অনুমোদন দেয় সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এসব গাড়ির প্রতিটির দাম ৫০ লাখ ২৯ হাজার ৫০০ টাকা হিসেবে ১৯২টি গাড়ি কিনতে সরকারের খচর হয় ৯৬ কোটি ৫৬ লাখ ৬৪ হাজার টাকা। এ ছাড়া অন্য এক বৈঠকে ৯৬টি গাাড়ি কেনার অনুমোদন দেয়া হয়।

ভূমি মন্ত্রলণালয় সূত্র জানায়, সারা দেশে মোবাইল কোর্ট বা উচ্ছেদ কার্যক্রম পরিচালনায় সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ৫১১টি কার্যালয়ের সাংগঠনিক কাঠামোতে একটি করে ডাবল কেবিন পিকআপ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রিয় সংবাদ/
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

ভোটযুদ্ধের প্রস্তুতি : মনোনয়নপত্র সংগ্রহে বিএনপিতে রেকর্ড

আন্তর্জাতিক মহলের দৃষ্টি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিকে। ইউরোপীয় পার্লামেন্টে বাংলাদেশ নিয়ে বিতর্ক শেষে ভোটাভুটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *