Breaking News
Home | সংবাদ | আ’লীগ নেতা নন, নৌকার এমন ১৬ প্রার্থী যারা | সংবাদ

আ’লীগ নেতা নন, নৌকার এমন ১৬ প্রার্থী যারা | সংবাদ

ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করলেও নিজ দলের প্রতীক নিয়ে এবার ১৬ নেতা নির্বাচন করছেন না। তারা আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন।

শুক্রবার মহাজোটের আসনবণ্টনে এমন চিত্র দেখা গেছে।

এবার আওয়ামী জোটের শরিক ওয়ার্কার্স পার্টি ৫টি আসন পেয়েছেন। কিন্তু, দলটির কোনো নেতাই নিজ দলের প্রতীক কাস্তে-হাঁতুড়ি নিয়ে নির্বাচন করছেন না। তারা আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এই পাঁচ নেতা হলেন, ঢাকা-৮ আসনে দলটির সভাপতি রাশেদ খান মেনন, রাজশাহী-২ সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাতক্ষীরা-১ মোস্তফা লুৎফুল্লাহ, ঠাকুরগাঁও-৩ ইয়াসিন আলী ও বরিশাল-৩ আসনে শেখ টিপু সুলতান।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদকে এবার তিনটি আসন দিয়েছে আওয়ামী লীগ। ইনুসহ তিন নেতাই নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হলেন, কুষ্টিয়া-২ আসনে হাসানুল হক ইনু, ফেনী-১ শিরীন আখতার ও বগুড়া-৪ আসনে একেএম রেজাউল করিম তানসেন।

এবারই মহাজোটে যোগ দেয়া সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারাকে তিনটি আসন দেয়া হয়েছে। তারা নৌকা প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হবেন। এই তিন নেতা হলেন, মুন্সীগঞ্জ-১ আসনে বি. চৌধুরীর ছেলে মাহী বি. চৌধুরী, লক্ষ্মীপুর-৪ মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান ও মৌলভীবাজার-২ আসনে এমএম শাহীন।

বাংলাদেশ জাসদের সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি চট্টগ্রাম-৮ আসনে নৌকা নিয়ে ভোট করবেন।

তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী চট্টগ্রাম-২ ও আনোয়ার হোসেন খান লক্ষ্মীপুর-১ আসনে নৌকা প্রার্থী হয়েছেন।

এ ছাড়া জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ এবং রুহুল আমিন কুড়িগ্রাম-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এসইউজে/আইএম

About admin

Check Also

সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না: মার্কিন রাষ্ট্রদূত |শীর্ষ নিউজ

শীর্ষ নিউজ, ঢাকা: নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না। তাই নির্বাচনি সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র। আমরা সংঘাতহীন নির্বাচন দেখতে চাই। মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। সেই স্বার্থে নির্বাচনি সহিংসতা এড়ানো উচিত সব পক্ষের। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব পক্ষকেই নির্বাচনি সহিংসতা এড়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *