Breaking News
Home | সংবাদ | ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী ফারুক, সাথে আছেন এরশাদও

ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী ফারুক, সাথে আছেন এরশাদও

টিবিটি রাজনীতিঃচিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক জোটের দর কষাকষি শেষ হওয়ার আগেই ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।মহাজোট শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও রাজধানীর এই এলাকা থেকে নির্বাচন করতে চান। নির্বাচন কমিশনের যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ হয়েছে।রাজধানীর গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেকের কিছু এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন এরশাদ।

এরপর ২০১৪ সালের নির্বাচনে এরশাদ ঢাকার এই আসনে মনোনয়নপত্র জমা দিলেও পরে তা প্রত্যাহার করেন, তিনি সংসদ সদস্য নির্বাচিত হন রংপুরের একটি আসন থেকে।বিএনপি জোটের বর্জনের মধ্যে অনুষ্ঠিত ওই নির্বাচনে ঢাকা-১৭ থেকে সাংসদ নির্বাচিত হন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের চেয়ারম্যন এস এম আবুল কালাম আজাদ।এরশাদ এবারও এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না, সে বিষয়ে মন্তব্য করতে চাননি তার দলের কোনো নেতা। জাতীয় পার্টির চেয়ারম্যান ঢাকার এই আসন ছাড়াও রংপুর ও সাতক্ষীরার দুটি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।এই আসনে প্রাথমিকভাবে ফারুক ছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাদের খানকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ।তবে শুক্রবার চিত্রনায়ক ফারুকের হাতেই দলীয় চূড়ান্ত মনোনয়নের চিঠি তুলে দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

About admin

Check Also

সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না: মার্কিন রাষ্ট্রদূত |শীর্ষ নিউজ

শীর্ষ নিউজ, ঢাকা: নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, সংঘাত গণতন্ত্রের সংজ্ঞা হতে পারে না। তাই নির্বাচনি সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র। আমরা সংঘাতহীন নির্বাচন দেখতে চাই। মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। সেই স্বার্থে নির্বাচনি সহিংসতা এড়ানো উচিত সব পক্ষের। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব পক্ষকেই নির্বাচনি সহিংসতা এড়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *