Home | সংবাদ | ইমাম-মুয়াজ্জিন ট্রাস্ট ফান্ডে ৫ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ইমাম-মুয়াজ্জিন ট্রাস্ট ফান্ডে ৫ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ইমাম মুয়াজ্জিন ট্রাস্ট ফান্ডে ৫ কোটি এবং ফায়ার সার্ভিস এবং ডিফেন্স ট্রাস্টে বিশ কোটি টাকার চেক দিয়েছেন প্রধানমন্ত্রী। একইসাথে সংস্কৃতি কল্যাণ ট্রাস্টে বিশ কোটি এবং বঙ্গবন্ধু কৃষি পুরস্কার ট্রাস্টেও দশ কোটি টাকার অনুদান দেন প্রধানমন্ত্রী।
আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই চেক সংশ্লিষ্ঠদের হাতে তুলে দেন।
এর আগে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন সময়ে বেসরকারি শিক্ষক-কর্মচারিদের অবসর, শিক্ষা প্রতিষ্ঠান নতুন করে এমপিও, সরকারিকরণসহ অন্যান্য সুযোগ-সুবিধাগুলো বাড়ানো বিষয় নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষক নেতাদের আলোচনা হয়।
তারই প্রেক্ষিতে এমপিওভুক্ত হওয়ার জন্য স্কুল-কলেজ-মাদ্রাসা-কারিগরি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ৯ হাজার ৪৯৮টি আবেদন অনলাইনে জমা পড়ে। ২০১০ সালে সর্বশেষ ১ হাজার ৬২৪টি প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল। ২০১১ সালে ১০০০ স্কুল-মাদরাসা এমপিওভুক্ত করার ঘোষণা দেয়া হলেও তা করা হয়নি। নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত বন্ধ রয়েছে ২০১১ সাল থেকে। এমপিওভুক্তর দাবিতে অন্তত ২৫ বার আন্দোলন হয়েছে। সরকারের বিভিন্ন পর্যায় থেকে আশ্বাসও মিলেছে। কিন্তু এমপিওভুক্ত করা হয়নি।

About admin

Check Also

বিএনপি নেত্রী নিপুণসহ সাতজন রিমান্ডে

শীর্ষনিউজ, ঢাকা : নয়াপল্টনে সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *