Home | আন্তর্জাতিক | বিদেশি শ্রমিক নিয়োগে দুর্নীতি অনুমোদন করবে না মালয়েশিয়া

বিদেশি শ্রমিক নিয়োগে দুর্নীতি অনুমোদন করবে না মালয়েশিয়া

শীর্ষ নিউজ ডেস্ক: বিদেশি শ্রমিক নিয়োগ প্রক্রিয়ায় কোনো দুর্নীতি অনুমোদন করবে না মালয়েশিয়া। দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন এমনটা। রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামার রিপোর্টে বলা হয়েছে, বিগত সরকারের আমলে বিদেশি শ্রমিক নিয়োগ বা বিদেশ থেকে শ্রমিক নেয়ার ক্ষেত্রে প্রচন্ড রকম দুর্নীতি হয়েছে। সে বিষয়টির দিকে ইঙ্গিত করে মাহাথির মোহাম্মদ বলেছেন, বিদেশি শ্রমিকদের জন্য এখন আমাদের রয়েছে একটি যথাযথ নিয়ম বা পলিসি। কোনো শ্রমিক নিয়োগ প্রক্রিয়া দুর্নীতি, ‘বেচাকেনা’ অথবা পাচার অনুমোদন করবো না আমরা। 
তিনি মঙ্গলবার জাপানের রাজধানী টোকিওতে মালয়েশিয়া-জাপান বিষয়ক এক ব্যবসায় কনফারেন্সের আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি এ সময় আরো বলেন, আমরা শুধু সেইসব মানুষকে মালয়েশিয়ায় চাই, যাদের জন্য কাজ কর্মসংস্থান আছে। আমাদের জানতে হবে আমাদের নিজেদের অর্থাৎ কি পরিমাণ মালয়েশিয়ানের ঘাটতি আছে।

About admin

Check Also

‘বেঁচে থাকার তীব্র আকুতি জানিয়েছিলেন খাশোগি’

শীর্ষনিউজ ডেস্ক: ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করার মুহূর্তের অডিও রেকর্ডিং-এর তথ্য প্রকাশ করেছেন তুর্কি সাংবাদিক নাজিফ কারামান। তিনি তুরস্কের পত্রিকা ডেইলি সাবাহর ক্রাইম বিভাগের প্রধান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *