Home | সংবাদ | ‘আমি নিজের হাতে সুইচ বন্ধ করি’

‘আমি নিজের হাতে সুইচ বন্ধ করি’

বিদ্যুৎ আমাদের মূল্যবান ও গুরুত্বপূর্ণ সম্পদ, তাই বিদ্যুৎ ব্যবহারে সবার সচেতন ও মিতব্যয়ী হওয়া উচিত বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, আমি যখন ঘর থেকে বের হই তখন নিজের হাতে সুইচ বন্ধ করি। এতে আমার সম্মান যায় না। নিজের কাজ নিজে করার মধ্যে সম্মানহানির কিছু নাই। আপনারা যখন ঘর থেকে বের হবেন তখন সুইচটি বন্ধ করে যান।

বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট বিদ্যুৎ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা যদি সুইচ বন্ধ করে রাখেন তাতে বিদ্যুৎ সাশ্রয় হবে। এতে আপনাদেরই উপকার হবে, দেখবেন মাস শেষে বিদ্যুৎ বিল কম আসছে। এক ওয়াট বিদ্যুৎ উৎপাদনে যে খরচ হয়, আমরা আপনাদের কাছ থেকে সেই দাম নিই না। বিদ্যুৎখাতে আমরা ভতুর্কি দিই। খরচের চেয়ে অনেক কম দামে আপনারা বিদ্যৎ পান।

প্রধানমন্ত্রী এদিন আরও ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহের ঘোষণা দেন। এর মধ্য দিয়ে দেশে মোট ৫১টি উপজেলা বিদ্যুৎ সরবরাহের আওতায় এলো।

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *