Home | সংবাদ | হটাৎ গায়েব সচিবের গাড়ি!

হটাৎ গায়েব সচিবের গাড়ি!

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিবের জন্য ব্যবহৃত পাজেরো গাড়িটি খুঁজে পাওয়া যাচ্ছে না। চেয়ারম্যানের নির্দেশে হটাৎ করে গাড়িটি অজ্ঞাত স্থানে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে দিনভর বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে ক্ষোভ দেখা যায়। এদিকে চেয়ারম্যান আবুল কালাম আজাদ মঙ্গলবার ঢাকায় চলে যান ছুটি নিয়ে। তাঁর স্থলে দায়িত্ব দেয়ার কথা সচিব তরুণ কুমার সরকারকে; কিন্তু সেই নিয়ম লঙ্ঘন করে চেয়ারম্যান তাঁর দায়িত্বভার হস্তান্তর করে যান পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রামাণিককে।

রাজশাহী শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ডের সচিবের জন্য নির্ধারিত কোনো গাড়ি নাই। ফলে বোর্ডের কম্পিউটার সেলের জন্য কেনা পাজেরো গাড়িটিতেই সচিব এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা ব্যবহার করে আসছেন। বোর্ডের বর্তমান পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রামাণিক যখন সচিব ছিলেন তিনিও ওই গাড়িটিই ব্যবহার করতেন। এরই ধারাবাহিকতায় পরীক্ষা নিয়ন্ত্রক থেকে সদ্য পদোন্নতি পেয়ে সচিব হওয়ার পরে একই গাড়িটি ব্যবহার করেন। এরই মধ্যে মঙ্গলবার বিকেল থেকে হটাৎ করে গাড়িটি উধাও হয়ে যায়।

ওই গাড়ির চালক শাহ আলমগীর গতকাল বুধবার সচিবকে জানান, তার নিকট থেকে গাড়ির চাবি কেড়ে নিয়েছেন চেয়ারম্যান। পরে সেই চাবি চেয়ারম্যানের গাড়ি চালক ফয়সালকে দিয়ে দেয়া হয়েছে। ফয়সাল গাড়িটি বোর্ড থেকে নিয়ে গিয়ে অজ্ঞাত স্থানে রেখেছেন। যাতে ওই গাড়িটি সচিব ব্যবহার করতে না পারেন। নিয়ে শিক্ষা বোর্ডে হুলস্থুল পড়ে যায়। চেয়ারম্যানের এমন কাণ্ডে শিক্ষা বোর্ড কর্মকর্তাদের মাঝে চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে।

বোর্ডের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘চেয়ারম্যানের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে দুদক তদন্তে নেমেছে। তাঁর বিরুদ্ধে যেসব অনিয়মের অভিযোগ উঠেছে, তার পেছনে সচিব তরুণ কুমারের হাত রয়েছে মনে করেন চেয়ারম্যান। এ কারণেই তিনি রেগে সচিবের গাড়িটি সরিয়ে রাখার ব্যবস্থা করেন। একই কারণে সচিবকে দায়িত্ব না দিয়ে তিনি পরীক্ষা নিয়ন্ত্রককে চেয়ারম্যানের দায়িত্ব দেন।

তবে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে সচিব তরুণ কুমার সরকার বলেন, গাড়িটি খুঁজে পাচ্ছি না। চালকের সঙ্গেও যোগযোগ করতে পারছি না। শুনেছি গাড়িটি কোথাও লুকিয়ে রাখা হয়েছে।’ বোর্ড চেয়ারম্যান আবুল কালাম আজাদকে বার বার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *