Home | সংবাদ | প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিরোধিতায় জাসদ

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিরোধিতায় জাসদ

কোটা সংস্কারের আন্দোলনের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের যে সিদ্ধান্ত জানিয়েছেন তা ‘বাস্তবতার নিরিখে হয়নি’, এমনটাই বলছে জাসদ।
আওয়ামীলীগের জোট সঙ্গী দলটির কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই প্রতিক্রিয়া আসে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “সারাদেশের হাজার হাজার ছাত্র-ছাত্রী গত কয়েকদিন ধরে মেধাকে অগ্রাধিকার দিয়ে প্রচলিত কোটা পদ্ধতির সংস্কার চেয়েছে। কিন্তু তাদের আন্দোলনকে নেতিবাচকভাবে নিয়ে ঢালাওভাবে কোটা বাতিলের ঘোষণা বাস্তবতাকে বিবেচনায় না নিয়ে আবেগের বহিঃপ্রকাশ বলে আমরা মনে করি।”
জাসদ বলেছে, “কোটা একেবারেই বাতিল করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। একটি গ্রহণযোগ্য বিশেষজ্ঞ কমিটি গঠন করে কোটা পদ্ধতির সংস্কার বিষয়ে ব্যাপক আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়াটাই প্রত্যাশিত।”

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা প্রথা একেবারে বাতিলের যে ঘোষণা করেছেন তাকে একটি ‘হটকারী’ সিদ্ধান্ত বলে মনে করে ন্যাশনাল আওয়ামী পার্টি, ন্যাপ-ভাসানী।
২০ দলীয় জোটের অন্যতম শরীক ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আজহারুল ইসলাম বুধবার রাতে এক বিবৃতিতে এ কথা বলেন।
তিনি বলেন, “কোটা বাতিলের ঘোষণায় যারা এতদিন কোটা পদ্ধতিতে সুবিধাভোগী ছিল তাদেরকে আন্দোলনে উস্কে দেওয়ার শামিল। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে কোটা প্রথা সব বাতিল না করে অন্তত পক্ষে ১৯% নিয়োগ কোটা প্রথা-এর মধ্যে রাখা বাস্তবিক বলে মনে করি।”

Share on Tumblr

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *