Home | সংবাদ | কোটা বাতিল : আন্দোলনকারীদের সিদ্ধান্ত আজ

কোটা বাতিল : আন্দোলনকারীদের সিদ্ধান্ত আজ

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেয়ার পর আন্দোলনকারীরা বলছেন, তারা পুরো কোটা বাতিল চান না, সংস্কার চান। একই সঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আন্দোলন স্থগিত করে পরবর্তী সিদ্ধান্ত আজ (বৃহস্পতিবার) জানানো হবে বলে বলা হয়েছে।

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনে নেতৃত্ব দেয়া বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূর গতকাল বলেন, আজকের (বুধবার) মতো আন্দোলন স্থগিত। রাতে কমিটি বসে বিচার-বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেবে। এরপর আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে এসে সিদ্ধান্ত জানানো হবে।

টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান করা শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আগামীকাল ১০টায় এখানে সমবেত হব। সবাই আসবেন। সিদ্ধান্ত জানানো হবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা জানান, আমরা পুরো কোটা বাতিল চাইনি। সংস্কার চেয়েছিলাম। কোটা ১০ ভাগে নিয়ে আসতে হবে। না হলে আইনি জটিলতায় বা উচ্চ আদালতে রিট করে সিদ্ধান্ত ঝুলে যাবে।

/এসএম

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *