Home | সংবাদ | মৃত শিশুকে আইসিইউতে রেখে স্কয়ার হাসপাতালের ৫ লাখ টাকা বিল দাবি

মৃত শিশুকে আইসিইউতে রেখে স্কয়ার হাসপাতালের ৫ লাখ টাকা বিল দাবি

নবজাত মৃত শিশুকে আইসিইউতে রেখে টাকা বাড়তি টাকা দাবির অভিযোগ ওঠেছে  রাজধানীর ধানমন্ডির স্কয়ার হাসপাতালের বিরুদ্ধে। মৃত শিশুটিকে তিন দিন আইসিইউতে রাখা বাদদ বিল  করা হয়েছে পাঁচ লাখ টাকা ।

মৃত নবজাতকের বাবা শাহবুদ্দিন টিপু ও তার স্ত্রী তাসলিমা তারানুম নোভা জানান, চিকিৎসকরা তাদেরকে বলেছিলেন, জন্মের সময়ই বাচ্চাটা মৃত ছিল। তবুও তাকে আইসিইউতে নেয়া হয় ।  পরে তাদের  জানানো হয়, বাচ্চার হার্টে সমস্যা আছে। তাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করতে হলে আইসিইউতি রাখতে হবে। গত শুক্রবার শিশুটি জন্ম নেওয়ার পর হার্টে সমস্যার কথা বলে তিনদিন তাকে আইসিইউতে রাখা হয়।  সোমবার শিশুটিরে আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করা হয়।

বাচ্চাটির মা নোভাকে বাড়িতে রিলিজ নেওয়ার সময় দেখা যায় বাড়তি পাঁচ লাখ টাকা  বিলে যোগ করা হয়েছে। এর কারণ জানতে চাইলে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শিশুটিকে আইসিইউতে রাখা বাবদ এই বিল করা হয়েছে।

টিপু তাতে আপত্তি জানালে হাসপাতালের কর্মচারীরা তার সঙ্গে দুর্ব্যবহার করে  এবং কথা কাটাকাটির  একপর্যায়ে তাকে মারধর করা হয়। পরে তাদের স্বজনরা এলে বিষয়টি গণমাধ্যমে প্রকাশের হুমকি দিলে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ আপসের প্রস্তাব দেয়। সন্ধ্যায় শিশুটিকে হাসপাতাল থেকে নিয়ে গিয়ে সমাহিত করা হয়। 

এ বিষয়ে জানতে চাইলে স্কয়ার হাসপাতালের ব্যবস্থাপক ব্যবস্থাপক মিনহাজ ইসলাম জানান, শিশুটির পালসের সাড়া পাওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল এবং হাসপাতালের নিয়ম ও নীতিমালা অনুযায়ীই বিল হয়েছে। পরে অবশ্য সমঝোতার ভিত্তিতে বিলে ছাড় দেওয়া হয়েছে।

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *