Home | সংবাদ | ভিসির বাড়িতে হামলা: প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারি

ভিসির বাড়িতে হামলা: প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. মো. আখতারুজ্জামানের বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (১১ এপ্রিল) জাতীয় সংসদ অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী হামলাকারীদের প্রতি কঠোর হুশিয়ারি জানান।

তিনি বলেন, ঢাবি ভিসির বাসভবনে হামলা ১৯৭১ সালের কথা মনে করিয়ে দেয়।  আমি ভিসির বাসভবনে হামলার তীব্র নিন্দা জানাই। এটা ছিল পূর্ব পরিকল্পিত হামলা। যারা এভাবে হামলা চালিয়েছে তারা কোনভাবেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র হতে পারে না। তারা এর যোগ্য নয়।  হামলাকারীদের খুঁজে বের করা হবে। 
ভিসির বাসায় লুটের মাল কোথায় আছে, কার কাছে আছে তা ছাত্রদেরই খুঁজে বের করে দিতে হবে। এজন্য ইতোমধ্যেই গোয়েন্দা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে হামলা, এটা কী ধরনের কথা?’

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল রাত ১টার দিকে এক থেকে দুই হাজার বিক্ষোভকারী ঢাবি ভিসি’র বাসার মূল ফটক ভেঙে ফেলে ও দেয়ালের তারকাঁটা ভেঙে বাসায় ঢুকে পড়ে। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। তবে হামলায় উপাচার্যের পরিবারের কেউ আহত হননি। এ সময় উপাচার্যের বাসভবনের গেট ভেঙে আন্দোলনকারীরা ভেতরে ঢুকে গাড়ি পুড়িয়ে দেয়।

জাতীয় সংসদে বুধবারের (১১ এপ্রিল) অধিবেশন শুরু হয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৫টায় অধিবেশন শুরু হয়।  এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিরের ঘোষণা দেন।

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *