Home | সংবাদ | আন্দোলনকারীদের সঙ্গে নানা স্থানে ছাত্রলীগের একাত্মতা

আন্দোলনকারীদের সঙ্গে নানা স্থানে ছাত্রলীগের একাত্মতা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে বিভিন্ন স্থানে একাত্মতা ঘোষণা করছে ছাত্রলীগ। এদিকে তাদের একাত্মতা নিয়ে সাধারণ শিক্ষার্থী ও আন্দোলনে নেতৃত্ব দানকারী শিক্ষার্থীদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। অনেকেই ছাত্রলীগের একাত্মতাকে সাধুবাদ জানালেও কেউ কেউ শংকা প্রকাশ করেছেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করেছে জবি শাখা ছাত্রলীগ। বুধবার সকাল থেকে জবি ক্যাম্পাসে ছাত্রলীগের বাঁধার মুখে তাতীবাজার মোড়ে অবস্থান নিতে বাধ্য হয় পুরান ঢাকার আন্দোলনকারীরা। এতে মিছিলে মিছিলে উত্তাল হতে থাকে তাতীবাজার মোড়। 

পরে বেলা পৌনে ১টার দিকে জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল এর নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ তাতীবাজার মোড়ে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে এসে একাত্মতার ঘোষণা দেন। এসময় তারা কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন শ্লোগান দেন। 

তাদের একাত্মতা নিয়ে জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমীন বলেন, যদি তাদের সংহতি শিক্ষার্থীদের জন্য হয় তবে তাদের সাধুবাদ জানাই। তবে তাদের পূর্বের হামলা, মামলা থেকে সংহতি প্রকাশের কোনো সুযোগ নেই। 
 
এদিকে একাত্মতা প্রকাশ করতে এসে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, কোটা সংস্কারের এই যৌক্তিক আন্দোলনে আমরা তোমাদের সাথে আছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে হবে। এই আন্দোলনের সুফল নিয়েই আমরা ঘরে ফিরব। 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সরকারি চাকুরিতে কোন কোটা থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরকম জানিয়েছেন বলে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের ফেসবুক পোস্ট দেখান। এরপর তারা শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখে রেললাইন ছেড়ে অহিংস আন্দোলনে যাওয়ার কথা বললেও আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত রেললাইন অবরোধ ছাড়বেন না বলে জানান। 

বিভিন্ন স্থান থেকে এরকম আরো খবর আসছে।

 

পূর্বপশ্চিম পড়তে এখানে ক্লিক করুন।

/পি.এস

About admin

Check Also

‌‘আবেদন করলেও পাসপোর্ট পাবেন না তারেক’

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান বলেছেন, বাংলাদেশি পাসপোর্ট ছাড়া যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *