Home | সংবাদ | শেখ হাসিনার জনসভা: নেই গণপরিবহন, ভোগান্তিতে জনসাধারণ

শেখ হাসিনার জনসভা: নেই গণপরিবহন, ভোগান্তিতে জনসাধারণ

চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভার কারণে সৃষ্ট গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটের যাত্রীরা। বুধবার সকাল থেকে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গণপরিবহন কম থাকায় এ ভোগান্তির সৃষ্টি হয়েছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, বিভিন্ন উপজেলা ও নগরী থেকে লোকজন জনসভায় যোগ দিতে যাওয়ার জন্য আগেই ভাড়া করে ফেলেছে বিভিন্ন ধরনের যানবাহন। তাতেই  সমস্যা সৃষ্টি হয়েছে। চট্টগ্রামের পটিয়া সরকারি কলেজ মাঠে বুধবার বিকালে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা জনসভায় সড়ক পথের পাশাপাশি রেলপথেও যোগ দিচ্ছেন।

সকালে নগরীর শাহ আমানত সেতু এলাকায় বাকলিয়া অংশে ও মইজ্জ্যার টেক এলাকায় যানবাহনের জন্য যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। জনসভাগামী যানবাহন চলাচল করলেও যাত্রীবাহী যানবাহন চলাচল তেমন চোখে পড়েনি।

যে কয়েকটি যানবাহন চলাচল করছে তাও মইজ্জ্যার টেক ও পটিয়া ক্রসিং এলাকায় গিয়ে আর যাচ্ছে না। তবে জনসভার কারণে সবচেয়ে বেশি দুর্ভোগের সম্মুখীন হচ্ছে পটিয়া, দোহাজারি ও চন্দনাইশগামী লোকজন। মইজ্জ্যার টেক এলাকায় সুলতান নামে বাস চালকের এক সহকারী বলেন, জনসভার কারণে পটিয়ার দিকে গাড়ি চলাচল করতে না পারায় মইজ্জ্যার টেকের পড়ে তারা গাড়ি চালাচ্ছেন না।

তবে যতটুকু এলাকায় গাড়ি চলছে তাতে বেশি ভাড়া আদায়ের অভিযোগও রয়েছে যাত্রীদের। সাইফুদ্দিন নামে এক যাত্রী জানান, জরুরী প্রয়োজনে তিনি দোহাজারিতে বাড়িতে যেতে চেয়েছিলেন। কিন্তু গাড়ি না পেয়ে বাসায় ফিরে যাচ্ছেন।

About admin

Check Also

একই স্থানে একই অনাচারের পুনরাবৃত্তি

একযুগ আগে আর পরে, সেই একই অনাচারের পুনরাবৃত্তি। দুটি ঘটনা একই রকম, ঘটনাস্থলও সেই কুষ্টিয়াই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *