Home | সংবাদ | স্বামীর অনুমতিতে বোন জামাইয়ের সঙ্গে হজে যাওয়া যাবে?

স্বামীর অনুমতিতে বোন জামাইয়ের সঙ্গে হজে যাওয়া যাবে?

নামাজ, রোজা, হজ, জাকাত, পরিবার,সমাজসহ জীবনঘনিষ্ঠ ইসলামবিষয়ক প্রশ্নোত্তর অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’। জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় এনটিভির জনপ্রিয় এ অনুষ্ঠানে দ‍র্শকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

জুমাবারের বিশেষ আপনার জিজ্ঞাসার ৫২৯তম পর্বে স্বামীর অনুমতি নিয়ে স্ত্রী হজে যেতে পারবেন কিনা সে সম্পর্কে বিস্তারিত জানতে টেলিফোন করেছেন আকলিমা। অনুলিখনে ছিলেন জহুরা সুলতানা।

প্রশ্ন : আমি আমার স্বামীকে নিয়ে হজে যেতে চাই, কিন্তু তিনি রাজি হচ্ছেন না। আমাকে তিনি হজে যাওয়ার অনুমতি দিয়েছেন, আমি অলরেডি রেজিস্ট্রেশন করেছি। আমার কি এভাবে হজে যাওয়া ঠিক হবে? আমার সাথে আমার ছোট বোনের জামাই, ছোট বোন আর আমার বোনের মেয়ের জামাই যাবে।

উত্তর : না, আপনি এখানে যাদের কথা উল্লেখ করেছেন, তাঁরা কেউই আপনার মাহরাম হিসেবে নেই। এমনকি আপনার বোনের মেয়ের জামাইও আপনার মাহরাম হতে পারবে না। তাই তাঁদের সাথে আপনি হজে যেতে পারবেন না।

About admin

Check Also

উল্টো যেতে বাধা দেয়ায় পুলিশ কর্মকর্তার পা থেঁতলে দিল মন্ত্রণালয়ের বাস!

ট্রাফিক পুলিশ কর্মকর্তা দেলোয়ার হোসেনকে ইচ্ছাকৃতভাবে চাপা দিয়ে পা থেঁতলে দেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে তার জীবন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তিনি এখন স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি রয়েছেন। চিকিৎসকদের বরাত দিয়ে পরিবার বলছে, দেলোয়ারের অবস্থা শঙ্কটাপন্ন। তার জীবন বাঁচানোটাই এখন মুখ্য বিষয়। দেশের বাইরে নিয়ে তার উন্নত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *