Home | সারা দেশ | ১৩০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারে যুবক, অতঃপর…

১৩০ ফুট উঁচু বৈদ্যুতিক টাওয়ারে যুবক, অতঃপর…

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ব্যস্ততম কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় জামিল খান কমপ্লেক্সের সামনে ১৩০ ফুট উচ্চতাসম্পন্ন বৈদ্যুতিক টাওয়ারের উপর উঠে জাকির হোসেন নামের মানসিক ভারসাম্যহীন যুবক।
দীর্ঘ ছয় ঘণ্টা শ্বাসরুদ্ধকর অবস্থায় চেষ্টা চালিয়ে অবশেষে বিকাল ৬টার দিকে ওই পাগলকে টাওয়ারের উপর থেকে নামানো সম্ভব হয়।
এলাকাবাসী ওই পাগলকে বৈদ্যুতিক টাওয়ারের উপর থেকে নামাতে প্রথমে তাসলিমা নামের অরেক পাগলীকে দিয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে কথা বলিয়ে চেষ্টা চালায়। এতে কোনো কাজ না হওয়ায় বিকালে এলাকাবাসী ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হস্তক্ষেপ কামনা করেন।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ওই পাগলকে টাওয়ার থেকে নামিয়ে আনেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে জামিল খাঁন কমপ্লেক্সের সামনে থাকা ১৩০ ফুট উচ্চতার বৈদ্যুতিক টাওয়ারের উপর উঠে পড়ে জাকির হোসেন। ওই টাওয়ারের উপর থাকা বৈদ্যুতিক তারের মাধ্যমে জাতীয় গ্রিডে ৩৩ হাজার ক্ষমতাসম্পন্ন ভোল্টের বিদ্যুৎ সঞ্চালন করা হচ্ছিল।

জন সম্মুখে এই পাগল বৈদ্যুতিক টাওয়ারের উপর ওঠার পর তাকে দেখার জন্য শত শত উৎসুক জনতা ভিড় জমায়।
এলাকাবাসী ওই পাগলকে বৈদ্যুতিক টাওয়ারের উপর থেকে নামাতে প্রথমে তাসলিমা নামের অরেক পাগলীকে দিয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে কথা বলিয়ে চেষ্টা চালায়। এতেও কোনো কাজ হয়নি। বরং টাওয়ারের উপরে উঠে পড়া ওই পাগল এ সময় উচ্চস্বরে বিভিন্ন এলোমেলো কথা বলে ও গান শুরু করে।
খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তারা হ্যান্ডমাইকের মাধ্যমে ওই পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহ্বান জানান। এতেও কোনো কাজ না হওয়ায় ওই পাগলকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিভিন্ন ধরনের প্রলোভন দেখায়।

পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দ্বিতীয় দফা টাওয়ার থেকে ওই পাগলকে নামিয়ে আনার জন্য তাসলিমা নামের পাগলীকে দিয়ে আবারও চেষ্টা চালায়। এতেও পাগল জাকির হোসেন কোনো কর্ণপাত করেনি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুর ১২টার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এরপর থেকে পাগলকে নিচে নেমে আসার জন্য তারা আহ্বান জানালেও সে কোনো কর্ণপাত করেনি। পরে দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে বৈদ্যুতিক লাইন কিছু সময়ের জন্য বন্ধ করে অক্ষত অবস্থায় তাকে টাওয়ারের উপর থেকে কৌশলে নামিয়ে আনা হয়।
উল্লেখ্য, বিগত কয়েক বছর আগে একইভাবে সিদ্ধিরগঞ্জের সিমরাইল এলাকায় অপর এক পাগলী বৈদ্যুতিক টাওয়ারের উপর ওঠে। সে সময় তাকে টাওয়ার কন্যা হিসেবে উপাধী দেয়া হয়।

About admin

Check Also

নাটোরে ধর্ষণে ৩য় শ্রেণির ছাত্রী অন্তঃসত্ত্বা

নাটোর ম্যাপ নাটোরের লালপুর উপজেলায় ধর্ষণের পর তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় একজনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *