Home | রাজনীতি | জিয়ার চাইতেও খালেদা নির্মম: ইনু

জিয়ার চাইতেও খালেদা নির্মম: ইনু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের চাইতেও ‘নির্মম’ বলেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
মঙ্গলবার চট্টগ্রাম নগরীর থিয়েটার ইন্সটিটিউটে এক শোক সভায় একথা বলেন তিনি।জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদের জন্য এই শোক সভার আয়োজন হয়েছিল।

ইনু বলেন, “খালেদা জিয়া জেনারেল জিয়ার চাইতেও নির্মম। জেনারেল জিয়া কেবল কর্নেল তাহেরকে ফাঁসি দিয়ে ক্যান্টনমেন্টটাকে কসাইখানা বানাইয়েই শেষ, কিছু রাজাকারকে মন্ত্রী বানাইছেন। কিন্তু জামায়াতকে আইনত হাজির করতে পারেনি, ভয় পাইছে।

“কিন্তু খালেদা জিয়া সব রাখঢাক ফেলে দিয়ে নির্লজ্জের মতো রাজাকারি করেছে। পাকিস্তান পন্থায় চলে গেছে বাংলাদেশ এবং প্রতিপক্ষকে শারীরিকভাবে নিশ্চিহ্ন করার চেষ্টা করেছে।”

বাংলাদেশে এখন দুটো চ্যালেঞ্জ রয়েছে বলে মনে করেন জাসদ সভাপতি। একটি হচ্ছে নির্বাচনের মধ্যে দিয়ে সংবিধান রক্ষা; অন্যটি হচ্ছে সাম্প্রদায়িকরণ-পাকিস্তানিকরণ আটকানো।

ইনু বলেন, “এখানে বারবার আমরা একটা কৌশল দেখতেছি। সেটা হলো- জঙ্গিরা যদি কোনঠাসা হয়ে যায়, তখন নির্বাচন এবং গণতন্ত্রকে ব্যবহার করে তারা আবার রাজনীতির মাঠে ফেরত আসার চেষ্টা করে এবং জঙ্গি, রাজাকার ও অপরাধীরা নির্বাচন-গণতন্ত্রকে ব্যবহার করে হালাল হবার চেষ্টা করে।”

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে জাসদ সভাপতি বলেন, নির্বাচন এবং গণতন্ত্র- রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজ ও অপরাধীদের হালাল করার কোনো বিষয় না। এটা বিনিময় বাণিজ্য না।

“অশান্তি থেকে দেশ যদি শান্তিতে আনতে চান, নিরাপদ করতে চান তাহলে রাজাকার-জঙ্গি, অপরাধীদের হালাল করার জন্য নির্বাচনকে ব্যবহার করতে দিবেন না।”

মধ্যপন্থিরা নির্বাচন গ্রহণযোগ্য করার নামে রাজাকার আর জঙ্গির সঙ্গীদের নির্বাচনের মাঠে টেনে আনার একটা মিটমাটের ‘ফর্মুলা’ দিচ্ছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

“কিন্তু আমরা সাংবিধানিক প্রক্রিয়াও চাই আবার জঙ্গি-সন্ত্রাস থেকে মুক্ত শান্তির বাংলাদেশও চাই। সেজন্য শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সপক্ষের নেত্রী এবং জঙ্গি সঙ্গী রাজাকারনেত্রী খালেদা জিয়াকে এক পাল্লায় মাপবেন না।”

সাবের আহমদ আসগরীর সভাপতিত্বে সভায় মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন বাবুলসহ জাসদ নেতারা বক্তব্য রাখেন।

About admin

Check Also

সমকামিতার অভিযোগে সেই যুবলীগ নেতা বহিষ্কার

সমকামিতার অভিযোগে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমনকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার …