Home | জাতীয় | ব্যাংকে সীমাহীন লুটপাট চলছে : সংসদে রওশন

ব্যাংকে সীমাহীন লুটপাট চলছে : সংসদে রওশন

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, ব্যাংকে সিমাহীন লুটপাট চলছে। একটি চক্র হাজার হাজার কোটি টাকা লুটে নিচ্ছে। তারা এই অর্থ বিদেশে পাচার করছে। টাকা নিয়েই মেরে দিচ্ছে। পুরো ব্যাংকিং খাত ধ্বংসে নেমেছে তারা। ব্যাংকে এখন পরিবারতন্ত্র জেঁকে বসেছে। এর অবসান জরুরি।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, অর্থমন্ত্রী একজন বিজ্ঞ ব্যক্তি। তার মতো ব্যক্তি থাকতে ব্যাংক ধ্বংস হয়ে যাচ্ছে তা মেনে নেয়া যায় না। আমি আশা করব তিনি ব্যাংক রক্ষা করবেন। খেলাপি ঋণ আদায় করবেন। প্রয়োজনীয় সংস্কার করবেন।
রওশন এরশাদ বলেন, মানুষ এখন ব্যাংকে টাকা রাখতে ভরসা পায় না। শেয়ারবাজারে বিনিয়োগ করে মানুষ পথে বসেছে। ব্যাংকে টাকা রেখেও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। কী সরকারি ব্যাংক, কী বেসরকারি ব্যাংক সর্বত্র লুটপাট চলছে। সর্বত্র নৈরাজ্য চলছে। বড় বড় খেলাপিরা ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে। চুনোপুটিদের ধরা হচ্ছে। এই যদি হয় অবস্থা তাহলে মানুষ কোথায় যাবে। মানুষের আমানত যাতে কেউ খেয়ানত করতে না পারে তা নিশ্চিত করতে হবে।

বিরোধীদলীয় নেতা বলেন, শিক্ষাব্যবস্থায়ও ধস নেমেছে। প্রতিনিয়ত প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। প্রধানমন্ত্রীকে বলব, আর যাতে প্রশ্নপত্র ফাঁস না হয়, তিনি সেই উদ্যোগ নেবেন।
যানজট নিরসনে সরকারকে আরও কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ফুটপাতের রাস্তাও বেদখল হয়ে যাচ্ছে। এভাবে একটি দেশ চলতে পারে না। ফুটপাত মানুষের হাঁটার জন্য উন্মুক্ত রাখতে হবে।

খাদ্যে ভেজাল রোধে আরও কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, সর্বত্র ভেজাল। এই ভেজাল রোধ করতে হবে।
নারী ও শিশুর ওপর সহিংসতার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, নারী ও শিশুর ওপর নির্যাতন চলছে। এর অবসানে কঠোর আইন করতে হবে।
এইচএস/জেডএ/বিএ

About admin

Check Also

‘আমার লাশ পড়লেও আপনাকে মামলা নিয়ে যেতে হবে’

রাস্তায় যানজট সৃষ্টির অভিযোগে প্রধানমন্ত্রীর পিএস পরিচয়দানকারী সচিবের গাড়িতে মামলা দিলেন পুলিশের ইন্সপেক্টর সমমর্যাদার এক কর্মকর্তা। এসময় ওই কর্মকর্তা রাগান্বিত হয়ে সিভিল পোশাকে থাকা পুলিশের এই কর্মকর্তার নাম জানতে চাইলে নিজের ভিজিটিং কার্ড এগিয়ে দিয়ে বলেন, ‘আপনি আমাকে দেশের যেকোনো জায়গায় বদলি করতে পারেন।’ ঘটনাটি গতকাল বৃহস্পতিবার দুপুরের। ঘটনাস্থল রাজধানীর ভিকারুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *