Home | আন্তর্জাতিক | পুলিশের জব্দ করা সাড়ে ৫শ’ কেজি গাঁজা ইঁদুরের পেটে

পুলিশের জব্দ করা সাড়ে ৫শ’ কেজি গাঁজা ইঁদুরের পেটে

আর্জেন্টিনার বুয়েনস এরিস শহরের কাছে পুলিশের একটি সংরক্ষণাগারে বিভিন্ন সময় ৬ হাজার কেজি গাঁজা জব্দ করা হয়। এসব গাঁজার মধ্য থেকে সাড়ে ৫শ’ কেজি গাঁজার হদিস নেই। শহরটি সাবেক কমিশনার বলছেন, এসব গাঁজা ইঁদুরে খেয়েছে!
গত দু বছর ধরে বিভিন্ন অভিযানে এসব গাঁজা জব্দ করা হয়। এমিলিও পরতেরো শহরের নতুন পুলিশ কমিশনারের দায়িত্ব নেয়ার পর সব কিছুর খোঁজ খবর নিতে গিয়ে দেখা যায় জব্দ করা গাঁজা থেকে সাড়ে পাঁচশ’ কেজি মতো গাঁজার হদিস নেই।
বিষয়টি নিয়ে সাবেক কমিশনার হাভিয়ের স্পেশিয়াকে সন্দেহ করা হয়। কারণ, তিনি তার পদ ছেড়ে যাওয়ার সময় সংরক্ষণাগারে কী সামগ্রী জমা ছিল সে বিষয়ে কাগজপত্রে কোন সাক্ষর করেননি। তবে স্পেশিয়া দাবি করেছেন, ঐ গাঁজা ইঁদুরে খেয়েছে! ইঁদুর সম্ভবত গাঁজাকে খাবার ভেবে ভুল করেছিল।
বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। বুয়েনস এরিস বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা জানিয়েছেন, ইঁদুর গাঁজাকে খাবার হিসেবে ভুল করবে, এটা সম্ভব নয়। আর যদি ভুল হয়েও থাকে সেক্ষেত্রে ইঁদুরগুলোর শরীরে রাসায়নিক প্রতিক্রিয়া হতো।
এদিকে ইঁদুরের ঘাড়ে দোষ চাপানোর দায়ে বুয়েনস এরিস শহরে ৮ পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া মে মাসের শুরুতে তাদের আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারকের সামনে সাক্ষ্য দিতে হবে। সেখানে গাঁজা খাওয়ার দায়ে ইঁদুরকে দোষী সাব্যস্ত করতে না পারলে জেলও হতে পারে তাদের। সূত্র : বিবিসি
আরএস/এমএস

About admin

Check Also

ভারতে লোকেরা টয়লেটে যায় না কেন

‘টয়লেট- এক প্রেম কথা’ ছবির পোস্টারের সামনেই মূত্রত্যাগ করছেন এক ব্যক্তি ভারতের অন্যতম বৃহৎ রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *