Home | সারাদেশ | আরা ভিক্ষুক ন, আরা এহন অনেক বড় অই গিয়ই: সেতুমন্ত্রী

আরা ভিক্ষুক ন, আরা এহন অনেক বড় অই গিয়ই: সেতুমন্ত্রী

‘ক্যান আছো? আরা গরিব ন। আরা ভিক্ষুক ন। আরা দরিদ্র রাষ্ট্র ন। আরা এহন অনেক বড় অই গিয়ই।’ চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দিতে গিয়ে আঞ্চলিক ভাষায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জনসভায় আগতদের উদ্দেশ্যে এ কথা বলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত এ জনসভা দুপুর থেকে শুরু হয়। বেলা ৩টার মধ্যে জনসভাস্থল লোকে-লোকারণ্য হয়ে ওঠে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ৩টা ১০ মিনিটে জনসভাস্থলে উপস্থিত হন। উপস্থিত লাখো নেতাকর্মী হাত নাড়িয়ে তাকে স্বাগত জানান।

এ সময় ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম স্লোগান’ ওঠে জনসভাস্থলে। ‘বিশ্ব নেত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘শেখ হাসিনা’, ‘শেখ হাসিনা’ স্লোগান চলতে থাকলে হাত নাড়িয়ে অভিবাদন জানান তিনি। পরে ২৮টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও ১৩টি উন্নয়ন প্রকল্পের উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার বেলা ৩টায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও এর অনেক আগেই জনসমুদ্রে পরিণত হয় জনসভা স্থল।

সকাল থেকেই আশপাশের উপজেলা থেকে ঢাক-ঢোল বাজিয়ে জনসভায় আসতে শুরু করে স্থানীয় নেতাকর্মীরা। শেখ হাসিনার আগমনী বার্তায় রাজপথ ভরে ওঠে। নেতাকর্মীদের মুহুর্মুহু স্লোগানে প্রকম্পিত হয় পুরো এলাকা। তীব্র রোদ উপেক্ষা করে বিদ্যালয় মাঠে অবস্থান নেন জনসভায় যোগ দিতে আসা নেতাকর্মীরা। দুপুর ১২টার মধ্যেই জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

প্রায় ১৭ বছর পর চট্টগ্রামের পটিয়ায় যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই আগমনকে বরণ করে নিতে সাজ সাজ রব উঠে পটিয়ায়। মোড়ে মোড়ে ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায়। পাশাপাশি বড় বড় বিলবোর্ড আর তোরণে শোভা পায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।

প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার এটাই প্রথম পটিয়া সফর। বর্তমান সরকারের শেষ মুহূর্তের এই সফরে চট্টগ্রামবাসীকে ৪২টি উন্নয়ন প্রকল্প উপহার দেবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ২৮টি ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্প, ১৪টি উদ্বোধনযোগ্য প্রকল্প।

About admin

Check Also

১০ হাজার পিস ইয়াবাসহ তরুণী গ্রেফতার

রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ রিপা আক্তার নামে এক তরুণীকে গ্রেফতার …